শনিবার, ৮ মে, ২০১০

এক অদ্ভুতুরে ধ্বংস যজ্ঞ......................

প্রতিটি রাতের মত অন্ধকার প্রশান্ত পৃথিবীতে
আজকেও আমি আত্বহত্যা করেছিলাম.
দিনান্তের সমস্ত ব্যস্ততা স্তব্ধ করে দিয়ে
দরজার হুরকো এটে
পরিপাটি বিছানার এক পাশে আমি মাথা শেটে দেই ।
এর পর শুরু হল আমার আত্বার ব্যবচ্ছেদ.................
অথবা বসুধার কোন এক অনাকাংখিত রহস্যের নিগূঢ় আত্ব প্রকাশ
রক্তমাংসহীন আমি,
আমার সীমান্তের বেড়া ডিঙ্গিয়ে হেটে চললাম
বিশ্ব মোড়লের স্বর্ণ খচিত শেত প্রাসাদের দিকে
অতঃপর,
সহস্র বছরের পথের ক্লান্তি নিয়ে
আমি পৌছলাম প্রাসাদের সদর ফটকের ঠিক সামণে
কিন্তু--
আমি বিস্ময় আতংকে আর
শকুনের রসনা বিলাশের তৃপ্তি ঢেকুরের অসহ্য শব্দে সঙ্গা হারালাম
তারপর এক জটিল অন্ধকার আমাকে নিয়ে মশকরায় মত্ত হল ..............
আমি যখন চোখ মেলেছি,
তাখনও দেখতে পেলাম রক্তের স্রোত
লাশের তিব্র গন্ধে আমার শ্বাস নালীর তিব্র প্রতিবাদ
হঠাৎ--
এক মহা বিস্ফোরনের শব্দে পৃথিবী কাঁপতে লাগল
আমি সন্ত্রস্ত হয়ে ছুটতে ছুটতে......
যখন মুক্ত আকাশের নিচে, দেখতে পেলাম---
এ এক অদ্ভুতুরে ধ্বংস যজ্ঞ......................
.............................

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন